বাংলাদেশের পতাকা কেড়ে নিলো ভারতীয় খেলোয়ার!

প্রকাশিত হয়েছে

ঢাকা, বাংলাদেশ : অনুর্ধ-১৯ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে ভারতকে ৩ উইকেটে পরাজিত করে প্রথমবারের মত বিশ্বচ্যাম্পিয়নের খ্যাতি অর্জন করলো বাংলাদেশ। আর বাংলাদেশি যুবকরা যখন এই অর্জন উদযাপন করছে তখনই ঘটে গেলো বিপত্তি। বাংলাদেশি খেলোয়ারদের হাত থেকে লাল-সবুজের পতাকা কেড়ে নিলো ভারতীয় এক খেলোয়ার।

খেলায় হার-জিত থাকবেই। এক দল যখন হারবে, আরেক দল জিতবে এটাই স্বাভাবিক। আর এটাকে মানিয়ে নিতে হয় সকল খেলোয়ারদেকেই। তাছাড়াও ক্রিকেটকে বলা হয় ভদ্রলোকের খেলা। এখানে ট্রফি হাতছাড়া হলেও মেজাজ গরম করতে দেখা যায় না খেলোয়াড়দের। বরং খেলার পর দুই দলের করমর্দন খুব স্বাভাবিক ঘটনা।

কিন্তু এবার ঘটলো উল্টো। ভদ্রলোকের খেলায় ভদ্রতাটা বজায় রাখতে পারলো না ভারতীয় এক খেলোয়ার। প্রতিপক্ষের উদযাপন সহ্য করতে না পেরে মেজাজ হারিয়ে ফেলেন তিনি।

বাংলাদেশ-ভারত ক্রিকেট লড়াই তো এখন এশিয়ার সবচেয়ে রোমাঞ্চকর লড়াই। ছোটদের ক্রিকেটেও এর ব্যতিক্রম নয়। এই তো মাস কয়েক আগে এশিয়া কাপের ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই হলো দুই দলের। একটুর জন্য এশিয়া কাপের শিরোপা হাতে নিতে পারেনি যুব টাইগাররা।

ভারতকে ১০৬ রানেই গুটিয়ে দিয়েছিল বাংলাদেশের বোলাররা। একটা সময় সহজ জয়ের পথে ছিল। কিন্তু শেষ দিকে বেশ কয়েকটি উইকেট হারিয়ে বিপদে পড়ে যায়। শেষতক ১০১ রানেই থামে বাংলাদেশের ইনিংস। ৫ রানের জন্য হাতছাড়া হয় শিরোপা।

তবে বিশ্বকাপ ফাইনালের মতো বড় মঞ্চে এবার আর ভুল করেনি বাংলাদেশ। ভারতকে এবারও মাত্র ১৭৭ রানে গুটিয়ে দেয় যুব টাইগাররা। জবাবে ১৪৩ রানে ৭ উইকেট হারিয়ে ফের স্বপ্নভঙ্গের শঙ্কায় পড়লেও শেষ পর্যন্ত ৩ উইকেটের জয় নিয়েই মাঠ ছেড়েছে বাংলাদেশ।

প্রথমবারের মতো বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল, তাদের উদযাপন তো বাধভাঙা হবেই। কিন্তু ভারতীয় খেলোয়াড়রা সেটা মেনে নিতে পারেননি। মেজাজ হারিয়ে পতাকা কেড়ে নেন এক খেলোয়াড়। ম্যাচের পর ভারতীয়রা ভদ্রতাসূচক করমর্দনও করেননি।

Calendder

October 2020
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

এখানে বিজ্ঞাপন দিন

এখানে বিজ্ঞাপন দিন

%d bloggers like this: