লবণের দাম বৃদ্ধির গুজব ॥ বাজারে লবণ কেনার হিড়িক

প্রকাশিত হয়েছে

রফিকুল ইসলাম রাফি :  পেয়াজের  পর এবার বাজারে লবণের দাম বৃদ্ধি পাবে সেই গুজব খবরে নিন্ম থেকে মধ্য বিত্ত পরিবারের লোকজন বাজার থেকে লবণ কিনতে ভীড় জমিয়েছে। সেই সুযোগে দোকানদাররা নির্ধারিত মুল্যে থেকে কেজি প্রতি ১০ থেকে ১৫ টাকা বেশী দরে বিক্রি করছেন। বুধবার দুপুর থেকে নারায়ণগঞ্জের রূপগঞ্জের বিভিন্ন বাজারে ঘটেছে এ ঘটনা।
সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার রূপগঞ্জ , কায়েত পাড়া ,দাউদপুর ,রুপসী , ভূলতা, গাউছিয়া, গোলাকান্দাইল, তাতবাজার, মুড়াপাড়া, কাঞ্চন, ইউসুফগঞ্জ , আতলাপুর , শিমুলিয়া , বিরাব ও বেলদী বাজারে হঠাৎ দুপুর থেকে লবণ কেনার হিড়িক পড়ে।

নিন্ম থেকে মধ্যবিত্ত পরিবারের লোকজন কেউবা ৫ কেজি কেউবা ১০ কেজি আবার খুচরা দোকানদাররা অধিক পরিমানে লবণ কিনে নিচ্ছে। এদিকে হঠাৎ লবণ বিক্রি বেড়ে যাওয়ায় বাজারের পাইকারী দোকানদাররা চিকন লবণ ধার্যকৃত মূল্যে থেকে কেজি প্রতি ১০ থেকে ১৫ টাকা বেশী ও মোটা লবন ৫ থেকে ১০ টাকা বেশী দরে বিক্রি করছেন।
এব্যাপারে গুতিয়াব  বাজারে লবণ কিনতে আসা  আমিরূল ইসলাম   জানান, ঢাকা তার এক বন্ধু জানিয়েছে সেখানে লবণ কেজি ১২০ টাকা দরে বিক্রি হচ্ছে। এমনকি অনেক জায়গায় লবণ নেই। সেই কারনে বাজার থেকে ৪০ টাকা কেজি দরে ৫ কেজি লবণ কিনলাম।
লবন কিনতে আসা গৃহিনি আঞ্জমান  জানান, লোকমুখে শুনলাম পেয়াজের পর এবার লবণের দামও বেড়ে যাবে। তাই লবণ কিনতে আসলাম।
এব্যাপারে ইছাপুরা  বাজারের পাইকারী ব্যবসায়ী আমজাত  বলেন, দুপুর থেকে হটাৎ দোকানে লবণ কেনার ক্রেতার বেড়ে যায়। আমার কাছে সে পরিমান লবণ মজুদ ছিল সব বিক্রি করে ফেলেছি। ক্রেতাদের চাহিদার কারনে সামান্য কিছু বেশী দরে বিক্রি করেছি। তবে লবনের দাম বৃদ্ধির খবর টা একেবারেই গুজব।

 

Calendder

January 2021
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

এখানে বিজ্ঞাপন দিন

এখানে বিজ্ঞাপন দিন

%d bloggers like this: