নতুন প্র্রযুক্তির সাথে থেকে নতুন মোড়কে হাজির হচ্ছে নোকিয়া ৬.১ প্লাস

প্রকাশিত হয়েছে

তথ্যপ্রযুক্তি ডেস্ক :: নোকিয়া এক্স-৬ কে নতুন মোড়কে নিয়ে হাজির নোকিয়া ৬.১ প্লাস। হংকং এর বাজারে ইতিমধ্যেই এসে গেছে। কয়দিন পরে দেশের বাজারেও দেখা মিলবে এই ফোনের।

দেখে নেওয়া যাক কী কী বৈশিষ্ট্য রয়েছে এই নতুন ফোনে।

স্ন্যাপড্রাগন ৬৩৬ অক্টাকোর প্রসেসর, ৪ জিবি র‍্যাম, ৬৪ জিবি রম, ডুয়াল ক্যামেরা, ৫.৮ ইঞ্চির ডিসপ্লে, ৩০৬০এম এএইচ ব্যাটারি।

স্ক্রিনের মাথায় ‘নচ’, ওয়াইডস্ক্রিন ডিসপ্লে (১৯:৯) এবং ফুল এইচডি-র থেকেও বেশি পিক্সেল (২২৮০ * ১০৮০)। স্ন্যাপড্রাগন ৬৩৬ নতুন প্রসেসর। এই প্রসেসর সাধারণ ব্যবহারকারীদের জন্যে যথেষ্ট। ৪ জিবি র‍্যাম সঙ্গে থাকায় অনেকগুলো অ্যাপ্লিকেশন, গেম খুললেও কোনো ল্যাগ বা স্লো হবার সম্ভাবনা নেই।

ক্যামেরার দিক থেকেও নতুন বৈশিষ্ট্য হাজির, পিছনে ডুয়াল ক্যামেরা। একটির সেন্সর আর-জি-বি, অর্থাৎ ছবির রঙিন উপাদানগুলো বুঝতে পারে, অপরটি মনোক্রম, ছবির শার্পনেস, সূক্ষ্মতা বাড়ানোর জন্যে। ১৬ মেগাপিক্সেলের এই ক্যামেরার অ্যাপারচার ২.০, ১ মাইক্রনের সেন্সর, ফলে কম আলোতেও ভালো ছবি তোলা যাবে।

৬৪ জিবির স্টোরেজ বাড়ানো যাবে ৪০০জিবি পর্যন্ত। অ্যান্ড্রয়েড ওয়ান-এর অন্তর্গত হওয়ায় গুগলের তরফ থেকে আপডেট এবং আরও ভালো সাপোর্ট পাওয়া যাবে। ৩০৬০এমএএইচ ব্যাটারি খুব বেশি না হলেও সাধারণ ব্যবহারকারীদের জন্যে পুরো একদিন চলে যাবার কথা। কিন্তু তাতেও যথেষ্ট না হলে আছে কুইক চার্জ, ৩০ মিনিট চার্জে অর্ধেক দিন চলে যাবে।

৪জি, ব্লুটুথ ৫.০, ইউএসবি টাইপ-সি র মতো সমস্ত বৈশিষ্ট্য বর্তমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Calendder

October 2020
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

এখানে বিজ্ঞাপন দিন

এখানে বিজ্ঞাপন দিন

%d bloggers like this: