নারায়ণগঞ্জে ১১ দাবি নিয়ে ‘বাইকার’দের অবস্থান কর্মসূচি

প্রকাশিত হয়েছে

স্টাফ রিপোর্টার :   নারায়ণগঞ্জে বাংলাদেশ বাইকার্স এসোসিয়েশন আয়োজনে আমার সড়ক আমার নিরাপত্তা এই শ্লোগানে নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে অবস্থান কর্মসূচী গ্রহণ করে।

শনিবার (৯ নভেম্বর) সকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এই অবস্থান কর্মসূচিতে তাদের ১১ দাবি তুলে ধরেন।
বাংলাদেশ বাইকার্স এসোসিয়েশন কেন্দ্রীয় সভাপতি জীবন নজরুল তিনি বলেন, দুর্ঘটনার জন্য বিভিন্ন বিষয় জড়িত। শুধু যে চালক দায়ী তা কিন্তু নয়।

অনেক কিছু সম্পৃক্ত। আমার সেই সকল বিষয় কে আমরা সামনে আনতে চাই। আমাদের নিরাপত্তার সেই সকল দাবি নিয়ে আজ আমরা রাস্তায় নেমেছি। আমরা মনে করি পরিবহন আইন কিছু সংশোধন করতে হবে। যা আজকে আমরা আমাদের দাবি তুলে ধরছি।

নতুন ট্রাফিক আইনের অসংগতি সংশোধনের দাবি, সকল স্প্রিড ব্রেকার রঙিন করতে হবে এবং উচ্চতা ও প্রস্থ সামঞ্জস্যপূর্ণ হতে হবে।

তিনি আরও বলেন, প্রতিটি শপিং মল বা বড় রেস্টুরেন্টের নিজস্ব পাকিং থাকতে হবে। সিটি কর্পোরেশন নিজ উদ্যোগে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পার্কিং জোন নির্মাণ করতে হবে। সড়কে গাড়ির গতির সর্বোচ্চ সীমা নির্ধারণ করতে হবে।

এবং ইঞ্জিনের গতি সীমাবদ্ধ করতে দিতে হবে। যত্রতত্র যাত্রী উঠা নামার জন্য নির্দ্রষ্টি পার্কিং পয়েন্ট রাখতে হবে। সড়কে থেকে হাট বাজার সরাতে হবে। অনিবন্ধিত গাড়ি চলাচল বন্ধ করতে হবে।

হেড লাইটের আলো ডিমার বাধ্যতামূলক শহর এবং শহররতলীতে সড়ক ডিভাইডারে উচ্চতা বাড়াতে হবে পেশাদার ড্রাইভারাদের ট্রেনিং এর ক্ষেত্রে নুন্যতম ১ বছর শিক্ষানবিশকাল থাকতে হবে।

এ সময় অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ বাইকার্স এসোসিয়েশন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিল্লাল সরকার, দপ্তর সম্পাদক সাইফুল উদ্দিন মানিক, কোষাধ্যক্ষ সম্পাদক কামরুল ইসলাম শাকিল, প্রচার সম্পাদক ফিরোজ আহাম্মেদ বাপ্পি, বাংলাদেশ বাইকার্স এসোসিয়েশন জেলা সভাপতি গোলাম রাব্বানি, সাধারণ সম্পাদক সিরাজুল হক মাসুদ প্রমুখ।

Calendder

October 2020
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

এখানে বিজ্ঞাপন দিন

এখানে বিজ্ঞাপন দিন

%d bloggers like this: