মোশাররফ করিম কুৎসিত…

প্রকাশিত হয়েছে

মা হতে চলেছে স্ত্রী,এমন কথা শুনে সুলতান আনন্দে আত্মহারা। কিন্তু পরক্ষণেই মনে শঙ্কার জন্ম নেয়, যদি তার অনাগত সন্তান দেখতে তার মতোই হয়?

সুলতার সিএনজি চালায়। কিন্তু আট-দশটা ড্রাইভারের মতো নয় সে। সে মিটারে যায়, মিটারে আসে। কারও কাছ থেকে বাড়তি টাকা নেয় না। তারপরও কেন জানি মানুষ তার এই কুৎসিত চেহারার জন্য তাকে বিশ্বাস করতে চায় না।

একদিন এক দম্পতির ডাকে সে সিএনজি থামায়। কিন্তু লোকটির স্ত্রীর সন্দেহের কারণে তারা আর যেতে চায় না। সুলতান মনে মনে বলে, মানুষ শুধু ওপরের রূপটাই দেখে ভেতরটা দেখে না। কখনো কখনো শুটিং দেখতে যায় সে। নাটকের নায়ক-নায়িকাদের দিকে অবাক দৃষ্টিতে তাকিয়ে থাকে। 

কোনো সুদর্শন মানুষ দেখলে ভাবে, সৃষ্টিকর্তা তাকে কত সুন্দর করে সৃষ্টি করেছে। কিন্তু পরক্ষণেই আবার সে আকাশে তাকিয়ে উপরওয়ালার কাছে নালিশ জানায়।

ঘরে ফিরে সুলতান তার স্ত্রী পারুলকে এক অভিনব সিদ্ধান্তের কথা জানায়, যত দিন না তার সন্তান ভূমিষ্ঠ হয় তত দিন সে তার কাছ থেকে মুখ লুকিয়ে রাখবে। 

তাদের বস্তিতে বসবাস করে হালিম নামের একজন। পেশায় মেকআপম্যান। যাকে তারা নিজের ছোট ভাইয়ের মতো দেখে। সে এ কথা শুনে মজা করে বলে, সুলতানকে সে প্রতিদিন ফ্রি মেকআপ করে দিবে। 

ঘটনাচক্রে একদিন বাড়ি ফিরে আড়াল থেকে পারুল আর হালিমের কিছু কথা শুনে সুলতানের মাথায় আকাশ ভেঙে পড়ে। এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘সুরত’।

নাটকে সুলতানের চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম আর পারুলের ভূমিকায় দেখা যাবে নাদিয়াকে। জুয়েল এলিনের রচনায় এটি নির্মাণ করেছেন জাহিদুর রহমান। আজ রাত ৯টা ০৫ মিনিটে ‘সুরত’ নাটকটি প্রচার হবে বাংলাভিশনে।

Calendder

January 2021
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

এখানে বিজ্ঞাপন দিন

এখানে বিজ্ঞাপন দিন

%d bloggers like this: