৪০ কি.মি. যানজটে স্থবির সাভারের তিন মহাসড়ক

প্রকাশিত হয়েছে

স্টাফ রিপোর্টার :  দিনভর থেমে থেমে বৃষ্টিতে ঢাকার সাভারে ঢাকা-আরিচা, নবীনগর-চন্দ্রা ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেডসহ শাখা সড়কে জলাবদ্ধতার কারণে প্রায় ৪০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে কয়েক কিলোমিটার সড়ক পাড়ি দিতে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হচ্ছে যাত্রীদের। এছাড়া গণপরিবহন সংকট ও অতিরিক্ত ভাড়া আদায়ের কারণে ঈদে ঘরমুখো মানুষের দুর্ভোগ উঠেছে চরমে।

ঘুরে দেখা গেছে, বৃহস্পতিবার বিকাল হতে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের আরিচামুখে নবীনগর থেকে বিশমাইল পর্যন্ত তিন কিলোমিটার, টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের উভয়মুখে আশুলিয়ার বাইপাইল থেকে আশুলিয়া নয় কিলোমিটার,  নবীনগর-চন্দ্রা মহাসড়কের নবীনগর থেকে চন্দ্রামুখে ১৫ কিলোমিটার ও একই সড়কের চন্দ্রা থেকে বাইপাইল ১২ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

এছাড়া বিকাল হতে শিল্পাঞ্চল সাভার ও আশুলিয়ায় শিল্পকারখানাসহ সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ঈদের ছুটিতে সড়কে ঘরমুখো মানুষের চাপ বৃদ্ধি পেয়েছে। কোথাও কোথাও গণপরিবহন সংকটে সাধারণ মানুষদের অপেক্ষা করতে দেখা গেছে। যানজটে ভোগান্তির পাশাপাশি কয়েক গুণ ভাড়া বেশি নেয়ায় অসন্তোষ প্রকাশ করেছেন যাত্রীরা।

বাসের জন্য অপেক্ষমান যাত্রীদের অভিযোগ, নবীনগর থেকে পাটুরিয়া ঘাট পর্যন্ত যেতে ৫০ টাকার ভাড়া সাড়ে ৩০০ টাকা নেয়া হচ্ছে। গাবতলী থেকে সাভার ২৫ টাকার ভাড়া ১০০ টাকা, সাভার থেকে নবীনগর ১০ টাকার ভাড়া ৫০ থেকে ১০০ টাকা ও আশুলিয়া থেকে বাইপাইল ১৫ টাকার ভাড়া ১০০ টাকা পর্যন্ত গুণতে হচ্ছে তাদের। তবে প্রশাসন এ বিষয়ে কোন পদক্ষেপ না নেয়ায় গণপরিবহনগুলোতে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) সাইদুর রহমান জানান, টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে আশুলিয়ার শিমুলিয়া এলাকায় হাটুপানি পরিমাণ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এছাড়া ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাস স্ট্যান্ড এলাকাতেও সড়কে পানি জমেছে। এতে করে যানবাহনগুলো ধীর গতিতে চলছে। ফলে এসব সড়কে থেমে থেমে কিছুটা যানজটের সৃষ্টি হলেও ঢাকা জেলা পুলিশ তা নিরসনে কাজ করছে।

Calendder

December 2019
M T W T F S S
« Nov    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

এখানে বিজ্ঞাপন দিন

এখানে বিজ্ঞাপন দিন