সুবীর নন্দীক সিঙ্গাপুর নেয়া হচ্ছে প্রধানমন্ত্রীর নির্দেশে

প্রকাশিত হয়েছে

আগামীকাল উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নিয়ে যাওয়া হচ্ছে সংগীতশিল্পী সুবীর নন্দীকে । পারিবারিক সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আজ দুপুরে নন্দিত এই শিল্পীর উন্নতর চিকিৎসার জন্য এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর নির্দেশে কাল এয়ার এম্বুলেন্সে করে সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার সকল প্রস্তুতি নেওয়া হচ্ছে। গত ১৪ই এপ্রিল  থেকে সিএমএইচ-এর চিকিৎসক ব্রিগেডিয়ার তৌফিকের তত্ত্বাবধানে রয়েছেন সুবীর নন্দী।

এর আগে পহেলা বৈশাখের রাতে সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন একুশে পদকে ভূষিত সংগীতশিল্পী সুবীর নন্দী। এ সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী ও কন্যা। রাতেই তাকে রাজধানীর সিএমএইচে নেওয়া হয়। হাসপাতালটির জরুরি বিভাগে থাকতেই হার্ট অ্যাটাক করেন এই নন্দিত শিল্পী।

এরপর তাকে দ্রুত লাইফ সাপোর্ট  দেওয়া হয়। এখনও তিনি লাইফ সাপোর্টেই আছেন। ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন সুবীর নন্দী। রেডিও, টেলিভিশন, চলচ্চিত্রে নিয়মিত গান করেছেন।

১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ প্রকাশিত হয়। চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে। সুবীর নন্দী জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন চারবার। সংগীতে অবদানের জন্য এ বছর দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদক পান তিনি।

এখানে মন্তব্য করুন

Calendder

সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

এখানে বিজ্ঞাপন দিন

এখানে বিজ্ঞাপন দিন