শিরোনাম

সবচেয়ে বেশি উপার্জনকারী তারকারা

প্রকাশিত হয়েছে
9-Star-min-1

বিনোদন ডেস্ক: বিনোদন জগতের তারকারা কে কত উপার্জন করেন সেটি নিয়ে মানুষের নানা কৌতূহল আছে। মার্কিন সাময়িকী ফোর্বস শীর্ষ উপার্জনকারীদের তালিকা প্রকাশ করেছে।

ফোর্বসের তালিকা অনুযায়ী বিনোদন জগতে সবচেয়ে বেশি অর্থ উপার্জনকারী ১০ জনের তালিকা এখানে তুলে ধরা হলো।

১. ফ্লয়েড মেওয়েদার:
মার্কিন পেশাদার বক্সার ফ্লয়েড মেওয়েদারের গত বছর ট্যাক্স-পূর্ব আয় ছিল ২৮৫ মিলিয়ন ডলার অর্থাৎ বাংলাদেশী মুদ্রায় প্রায় ২৪০ কোটি টাকা। ২০১৭ সালের অগাস্ট মাসে আইরিশ পেশাদার মিক্সড মার্শাল আর্টিস্ট কনর ম্যাকগ্রেগরের বিরুদ্ধে লড়াইয়ে জেতার মাধ্যমে ২৭৫ মিলিয়ন ডলার আয় করেছেন মেওয়েদার।

২. জর্জ ক্লুনি:
মার্কিন অভিনেতা জর্জ ক্লুনি গত বছর যে পরিমাণ অর্থ আয় করেছেন সেটি অন্য যে কোন অভিনয় শিল্পীর তুলনায় বেশি আয়। ক্লুনির এ আয়ের পেছনে বড় ভূমিকা রেখেছে যৌথভাবে প্রতিষ্ঠিত টেকিলা কোম্পানিতে তাঁর যে মালিকানা রয়েছে সেটির একটি অংশ বিক্রির আয়। এর মাধ্যমে তিনি আয় করেছেন এক বিলিয়ন ডলার। ২০১৩ সালে তিনি যৌথভাবে এ কোম্পানি প্রতিষ্ঠা করেছিলেন।

ফোর্বস ম্যাগাজিনের হিসেবে ৫৭ বছর বয়সী ক্লুনির গত বছরের জুলাই মাস থেকে এক বছরে ট্যাক্স-পূর্ব উপার্জন ছিল ২৩৯ মিলিয়ন ডলার। পৃথিবীর বিখ্যাত সেলেব্রিটিরা যে উপার্জন করেছেন সে তালিকায় ক্লুনির অবস্থান দ্বিতীয় স্থানে।

৩. কাইলি জেনার:
কাইলি জেনার ফ্যাশন গুরু হিসেবে পরিচিত। কার্দাশিয়ান বোনদের মধ্যে সবচেয়ে ছোট কাইলি জেনার আয়ের দিকে থেকে তৃতীয় স্থান দখল করেছেন। একটি বৃহৎ কসমেটিক কোম্পানি প্রতিষ্ঠার পর তিনি আয়ের দিক থেকে তিন নম্বর অবস্থানে উঠে আসেন। একটি রিয়েলিটি শো এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে তাঁর ১১০ মিলিয়ন ফলোয়ার তাঁর আয় বাড়াতে কিছুটা সাহায্য করেছে। কাইল জেনার তাঁর অন্য বোনদের চেয়ে বেশি আয় করেন। ২০১৭ সালে ফোর্বস ম্যাগাজিনের তালিকায় তিনি ৫৯তম অবস্থানে থাকলেও এবার তিন নম্বরে উঠে আসেন।

৪. জুডি শেইন্ডলিন:
জুডি শেইন্ডলিন একজন মার্কিন প্রসিকিউশন আইনজীবী, সাবেক বিচারক, টেলিভিশন ব্যক্তিত্ব এবং প্রযোজক। এছাড়া তিনি একজন লেখকও বটে। ৭৫ বছর বয়সী মিস শেইন্ডলিন-এর আয় ১৪৭ মিলিয়ন ডলার। তিনি ২২টি সিরিজে টেলিভিশনের পর্দায় ছিলেন এবং প্রতিদিন এক কোটির বেশি মানুষ সে অনুষ্ঠান দেখেছে। ২০১৭ সালে তিনি তাঁর লাইব্রেরির মালিকানা ১০০ মিলিয়ন ডলারে বিক্রি করে দিয়েছেন। ফলে উপার্জনের তালিকার তিনি উপরের দিকে উঠে আসেন।

৫. ডুয়েইন ‘দ্য রক’ জনসন:
ডুয়েইন জনসন একজন রেসলার থেকে অভিনেতা হয়েছেন। তিনি ‘দ্য রক’ নামেও পরিচিত। গত বছর তাঁর ট্যাক্স-পূর্ব আয় ছিল ১২৪ মিলিয়ন ডলার । এর ফলে তিনি উপার্জনের দিক থেকে পঞ্চম স্থানে আছেন। ৪৬ বছর বয়সী ‘দ্য রকের’ উপার্জনের একটি বড় অংশ এসেছে অভিনয় সংশ্লিষ্ট আয় থেকে।

৬. ইউ টু:
আইরিশ রক ব্যান্ড দল ইউ টু তাদের প্রতিষ্ঠার ৩০ বছর উপলক্ষে বিশ্বজুড়ে যে কনসার্টের আয়োজন করেছিল সেটি ব্যাপক অর্থ উপার্জন করেছে। সে কনসার্টের নাম ছিল ‘দ্য জশুয়া ট্রি ট্যুর ২০১৭’ এবং একই নামে অ্যালবামও বের করা হয়েছিল। ইউরোপ, ল্যাটিন আমেরিকা এবং উত্তর আমেরিকায় তারা ৫১ টি কনসার্ট আয়োজন করেছিল। সব মিলিয়ে তাদের আয় হয়েছিল ১১৮ মিলিয়ন ডলার।

৭. কোল্ডপ্লে:
রক ব্যান্ড দল কোল্ড প্লে হচ্ছে প্রথম ব্রিটিশ দল যারা এ তালিকায় স্থান পেয়েছে। ব্যান্ড দলটি গত বছর পাঁচটি মহাদেশে যে কনসার্ট করেছে এবং যে গানের অ্যালবাম বের করেছে সেটি বেশ ভালো উপার্জন করেছে। ফলে বিনোদন জগতে সর্বাধিক আয়ের তালিকায় দলটি সাত নম্বরে স্থান পেয়েছে।

৮. লিওনেল মেসি:
২০১৭ সালের নভেম্বর মাসে আর্জেন্টিনার ফুটবল সুপারস্টার লিওনেল মেসি তাঁর ক্লাব বার্সেলোনার সাথে চুক্তির মেয়াদ বাড়িয়েছে। এর ফলে ক্লাবটি তাকে বেতন-বোনাস বাবদ ৮০ মিলিয়ন ডলার দেবে। ফলে লিওনেল মেসি এখন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। এছাড়া অ্যাডিডাস এবং পেপসির মতো আরো কিছু বাণিজ্যিক ব্র্যান্ডের কাছ থেকে স্পন্সরশীপ বাবদ অনেক আয় করেন লিওনেল মেসি।

৯. এড শিরান:
ইংরেজ গায়ক এড শিরান হচ্ছেন বিশ্বের সবচেয়ে বেশি অর্থ উপার্জনকারী একক গায়ক। ২৭ বছর বয়সী মি: শিরানের অ্যালবামটি ছিল ২০১৭ সালে সবচেয়ে বেশি শ্রোতা প্রিয়।

১০. ক্রিশ্চিয়ানো রোনালদো:
এবারের বিশ্বকাপে ক্রিশ্চিয়ানো রোনালদো সর্বাধিক গোলদাতাদের তালিকায় অন্যতম ছিলেন। এ বছর তিনি পঞ্চম বারের মতো ব্যালন ডি’অর খেতাব জয়লাভ করেছেন। স্পেনের রেয়াল মাদ্রিদে নয় বছর লোভনীয় সময় কাটানোর পর ক্রিশ্চিয়ানো রোনালদো ৯৯.২ মিলিয়ন পাউন্ডে ইটালির ক্লাব য়্যুভেন্তাসে যোগ দিতে যাচ্ছেন। খেলাধুলার সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান নাইকির সাথে তার যে আজীবন চুক্তি রয়েছে সেটির মূল্য এক বিলিয়ন ডলার।সূত্র-বিবিসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Calendder

January 2020
M T W T F S S
« Dec    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

এখানে বিজ্ঞাপন দিন

এখানে বিজ্ঞাপন দিন

%d bloggers like this: