রূপগঞ্জে মোবাইল ফোন কারখানা থেকে ক্যাসিনো সামগ্রী উদ্ধার

প্রকাশিত হয়েছে

রাসেল মাহমুদ

নারায়ণগঞ্জের রূপগঞ্জের বেস্ট টাইকুন (বিডি) এন্টারপ্রাইজ লিমিটেড নামে মোবাইল ফোন কারখানা থেকে ক্যাসিনো সামগ্রী জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। রবিবার (২৯ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় কাস্টমস গোয়েন্দারা।

অভিযানে মোবাইল ফোন কারখানার কাঁচামালের সঙ্গে শুল্ক ফাঁকি দিয়ে আনা চাইনিজ ক্যাসিনো সামগ্রী (জুয়ার বোর্ড- মাহাজং) উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা বিভাগের অতিরিক্ত মহাপরিচালক শামীমা আক্তার।
শামীমা আক্তার জানান, কারখানার ওয়্যার হাউস থেকে মাহাজং নামে ক্যাসিনো বোর্ড ও অন্যান্য সামগ্রী জব্দ করে গোয়েন্দা টিম। মোবাইল ফোন কারখানার চাইনিজ ক্যাসিনো সামগ্রী আমদানি করা হয়েছে।

বিকেল সাড়ে ৪টায় কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের একটি টিম তার নেতৃত্বে একটি গোয়েন্দা দল বেস্ট টাইকুন (বিডি) এন্টারপ্রাইজ লিমিটেডের কারখানায় অভিযান চালিয়ে এগুলো জব্দ করে। হংকং ও ম্যাকাওয়ের ক্যাসিনোতে জুয়ার জন্য মাহাজংয়ের প্রচলন রয়েছে।

বাংলাদেশে এরকম বেশকিছু ক্যাসিনো সামগ্রী আমদানির বিষয়টি শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের নজরে এসেছে। এ বিষয়ে তদন্ত করে আইনানুগ পদক্ষেপ নেওয়া হচ্ছে।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মামুন বলেন, সম্প্রতি শুল্ক গোয়েন্দা বিভাগ তাদের ডাটাবেজ দেখে যে সব কোম্পানি মাহাজং বোর্ড বা ক্যাসিনো সামগ্রী বাংলাদেশে এনেছে তাদের চিঠি দেওয়া হয়েছে।

আমাদের ডাটাবেজে বেস্ট টাইকুন (বিডি) এন্টারপ্রাইজে এসব সামগ্রী আছে বলে তথ্য ছিল। সেই তথ্যের ভিত্তিতেই অভিযান চালিয়ে এসব সামগ্রী উদ্ধার করা হয়। তবে বেস্ট টাইকুন (বিডি) এন্টারপ্রাইজ ডিক্লারেশন দিয়েই এসব সামগ্রী আমদানি করেছে। তাই কাউকে আটক করা হয়নি।

এখানে মন্তব্য করুন

Calendder

অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

এখানে বিজ্ঞাপন দিন

এখানে বিজ্ঞাপন দিন