রূপগঞ্জে তাবলীগের দুই গ্রুপের সংঘর্ষে , আহত-১৬

প্রকাশিত হয়েছে

নিজস্ব প্রতিনিধি : রূপগঞ্জে তাবলীগ জামাত নিয়ে মত বিরোধ কেন্দ্র করে তাবলীগের দুই গ্রুপের মাঝে সংঘর্ষের ঘটনায় অন্তত ১৬ জন আহত হয়েছে। বুধবার (২৬ ফেব্রুয়ারী) রাত ৯ টার দিকে উপজেলার তারাবো পৌরসভার বিশ্বরোড এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, সাদ গ্রুপের তাবলীগের সদস্যদের সঙ্গে জোবায়ের গ্রুপের তাবলীগের সদস্যদের তাবলীগের বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে বিবাদ চলে আসছে। বুধবার রাত ৯ টার সাদ গ্রুপের সদস্যরা বিশ্বরোড এলাকায় মার্কাজ জামে মসজিদে তাবলীগ জামাত নিয়ে আলোচনা করছিল।

এসময় স্থানীয় জোবায়ের গ্রুপের তাবলীগের সদস্যরা এসে সাদ গ্রুপের তাবলীগের সদস্যদের বিশ্বরোড মার্কাজ জামে মসজিদে তাবলীগের আলোচনা করতে বাঁধা প্রদান করেন।

এসময় দু’পক্ষের মাঝে তাবলীগের বিষয় নিয়ে বিতর্ক শুরু হয়। বিতর্কের এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়ায় রূপ নেয়।এসময় দুই গ্রুপের সদস্যরা উভয়পক্ষকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করেন।

এসময় দুই গ্রুপের সদস্যরা বিশ্বরোড মার্কাজ মসজিদে ইট ছুড়ে ৭টি জানালা ভাংচুর করে।

এ ঘটনায় সাদ গ্রুপের মহি উদ্দিন, ওমর ফারুক, শাহীন মিয়া এবং জোবায়ের গ্রুপের আরিফুল ইসলাম, সাজ্জাদ হোসেন, জাকির হোসেন, মোশারফ হোসেন, নূরে আলম, তারেক মিয়া, আল-আমিন, আব্দআওয়াল, আবু ইউসূফ, আজিম উদ্দিন, সোলেইমান, আল-আমিন-২, ইব্রাহমি, তারেক, মাসুদ আহমেদ, হোসাইফাসহ অন্তত ১৬ জন আহত হয়েছে বলে জানা যায়।

আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে। এসময় পুলিশ দুইপক্ষকে ধাওয়া দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, দুই গ্রুপের সংঘর্ষের খবর পেয়ে আমি তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনা তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে দুপক্ষের সদস্যদের সঙ্গে যোগযোগ করা হলে, দুই পক্ষই একে অপরকে ঘটনার জন্য দোষারোপ করছেন।

Calendder

March 2020
M T W T F S S
« Feb    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

এখানে বিজ্ঞাপন দিন

এখানে বিজ্ঞাপন দিন

%d bloggers like this: