শিরোনাম

রূপগঞ্জে এশিয়ান হাইওয়ে সড়কে উচ্ছেদ অভিযান

প্রকাশিত হয়েছে

নিজস্ব প্রতিবেদক : রূপগঞ্জে এশিয়ার হাইওয়ে সড়কের উভয় পাশের জমি দখল করে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনায় উচ্ছেদ অভিযান চালিয়েছে সড়ক ও জনপদ অধিপ্তর নারায়ণগঞ্জ।

 

সড়ক ও জনপদের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মাহবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার হাইওয়ে সড়কের কাঞ্চন সেতুর পূর্বপাড় থেকে কেন্দুয়া পাড়া পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চালানো হয়। অভিযানে সড়কের উভয় দিকে কমপক্ষে ২ শতাধিক বিভিন্ন অবৈধ স্থাপনা ভেঙ্গে জমি দখল মুক্ত করা হয়।

 

এ ব্যাপারে সড়ক ও জনপদ বিভাগ নারায়ণগঞ্জের উপ বিভাগীয় প্রকৌশলী মোঃ সাখাওয়াত হোসেন শামীম বলেন, নিরাপদ সড়ক পরিবহন নিশ্চিতকরনের লক্ষ্যে  মহামান্য হাইকোর্টের নির্দেশায় সড়কের উভয় পাশে ১০ মিটারে মধ্যে কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কেউ কোন হাটবাজার ও বাণিজ্যিক স্থাপনা নিমার্ন করতে পারবেনা।

 

এছাড়া এশিয়ানহাইওয়ে (বাইপাস) সড়ক ৬ লেনে উন্নতি করার লক্ষ্যে সড়কের নিজ জমির উভয় পাশে দখলকৃত জমি দখলমুক্ত করার লক্ষ্যে এ উচ্ছেদ অভিযান  করা হয়। উচ্ছেদ অভিযানের ১৫ দিন আগে দখলদারদের বরাবর সওজের পক্ষ থেকে নোটিশ পাঠানো হয়েছে। এ উচ্ছেদ অভিযান চলমান থাকবে বলে তিনি আরো জানান।

 

এসময়উপস্থিত ছিলেন, কাঞ্চন সেতুর টোলপ্লাজার প্রকল্পপরিচালক মোঃ কারিবুল ইসলাম, কাঞ্চন ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন কর্মকতা মোঃ আব্দুল মান্নান, ভোলাব তদন্ত কেন্দ্রের এসআই শফিকুল ইসলাম প্রমুখ। উচ্ছেদে বিপুলসংখ্য পুলিশ, ফায়ার সার্ভিস, পল্লী বিদ্যুৎতের কর্মকর্তা কর্মচারী অংশ গ্রহন করেন। উচ্ছেদে স্থাপনা ভেঙ্গে ফেলতে ভেকু ব্যবহার করা হয়।

Calendder

January 2020
M T W T F S S
« Dec    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

এখানে বিজ্ঞাপন দিন

এখানে বিজ্ঞাপন দিন

%d bloggers like this: