শিরোনাম

ময়মনসিংহের সদর চেয়ারম্যান দুর্ণীতির বরপুত্র

প্রকাশিত হয়েছে

রবিউল আউয়াল রবি

ময়মনসিংহের সদর উপজলোর ১১ নং ঘাগড়া ইউনয়িনরে চেয়ারম্যান শাহজাহান সরকার সাজুর বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্ণীতির অভিযোগ উঠেছে। এলজিএসপির বরাদ্ধ, মসজিদ -ঈদগাহর বরাদ্ধ টাকাসহ বিভিন্ন উন্নয়ন কাজের বরাদ্ধ, বাজার ইজারার টাকা ও সাবরেজিষ্ট্রি অফিসের ওয়ান পারসেন্ট টাকা নানা অযুহাতে আত্মসাৎ করেছে বলে অভিযোগ রয়েছে।

এসব কারণে স্থানীয়রা তাকে দুর্ণীতির বরপুত্র হিসেবেই চেনে ! দুর্ণীতিবাজ চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় ইউপি সদস্যসহ স্থানীয়রা প্রধানমন্ত্রীসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি পেশ করেছে বলে জানা গেছে।
অভিযোগ রয়েছে, বিগত ২০১৬ সালের জুলাই মাস থেকে ২০১৯ সালের আগষ্ট মাস র্পযন্ত এলজিএসপির বরাদ্ধকৃত অর্থের উপর কোন সভা হয়নি। এই খাতে বরাদ্ধ ইউনয়িনের অনেক স্থানের কালর্ভাড নির্মাণ না করইে অর্থ আত্মসাৎ করছেন।
অভিযোগ পত্রে দেখা গেছে, সাব-রেজিষ্ট্রিী অফিস থেকে পাওয়া ওয়ান পারসেন্ট টাকা বিভিন্ন অযুহাতে আত্মসাৎ করছেন। হতদরিদ্র ও অতি দরিদ্রদের কর্মসৃজনের প্রায় ২০ লাখ টাকা কাজ না করিয়ে লুটপাট করেছে।

এখানেই শেষ নয়। ইউনিয়ন পরিষদের সদস্যদের সরকার কতৃত ঘোষিত ভাতা দেওয়ার নিয়ম থাকলেও চেয়ারম্যান গোপনে সদস্যদের ভাতা আত্মসাৎ করেছেন।
অভিযোগপত্র থেকে জানা গেছে, ঘাগড়া ইউনিয়নের জাহেদ আলী মন্ডলবাড়ীর জামে মসজিদের উন্নয়নের এক লাখ টাকা লোপাট করেছেন।

চৌরাস্তা বাজারের মসজিদের সাড়ে ৩ লাখ টাকা তস্রুপ করেছেন। তস্রুপ করেছেন ঘাগড়া চেয়ারম্যান বাড়ি সংলগ্ন ঈদগা সাঠের উন্নয়নের কয়েক লাখ টাকা।
অভিযোগ রয়েছে, ভূয়া কমিটি বানিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান ও কবরস্থানের নামে কয়েক লাখ টাকা বরাদ্দ নিয়েছেন। এসব প্রতিষ্ঠান ও কবরস্থান কাগজে-কলমে থাকলেও বাস্তবে নেই। সবই আছে খোয়াবে।

স্থানীয়রা নাম প্রকাশ না করার শর্তে বলেন, শুধুমাত্র চেয়ারম্যান হওয়ার সুবাধে তিনি গত কয়েক বছরে দাপুনিয়া মাছবাজারে পাঁচ তলা বাড়ি, দুটি ট্রাক, শম্ভুগঞ্জে ৬ একর জমি, ফুলপুরে বাড়ি, ভাটি দাপুনিয়া মাদ্রাসার সামনে ২ কাঠা জমি কিনেছেন।

অথচ চেয়ারম্যান হওয়ার আগে এগুলোর কোন কিছুই তার ছিলোনা।
এ ব্যাপারে জানতে চেয়ারম্যান সাজাহান সরকার সাজুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার বাবা নির্বাচনের আগে ৪০ একর সম্পত্তি রেখে গেছেন। আমি যদি কোন দুর্ণীতি করে থাকি তাহলে আইন যা ব্যবস্থা নিবে আমি তা মাথা পেতে নেবো।

Calendder

May 2020
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

এখানে বিজ্ঞাপন দিন

এখানে বিজ্ঞাপন দিন

%d bloggers like this: