ভারতের ভুবনেশ্বর বিমানবন্দর ফণীতে লণ্ডভণ্ড

প্রকাশিত হয়েছে

প্রাণেরদেশ ডেস্ক ঃ    ফণীর তাণ্ডবে লণ্ডভণ্ড ভারতের বিজু পট্টনায়ক আন্তর্জাতিক বিমানবন্দর। বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে টুইটারে একটি বিবৃতিতে বলা হয়েছে, শনিবার বিকেলের মধ্যে পরিষেবা স্বাভাবিক করা হবে। বিমানবন্দর পুনর্গঠনের কাজ চলছে বলে জানান।

কর্তৃপক্ষ জানিয়েছে, ঝড়ের দাপটে বিপুল ক্ষতি হয়েছে বিমানবন্দরের যন্ত্রপাতির। গতকাল শুক্রবার সকাল ১১টা থেকে সোয়া ১১টা পর্যন্ত মাত্র ১৫ মিনিটে ফণীর আঘাতে বিধ্বস্ত হয় বিমানবন্দরটি। বিমানবন্দরে বিপুল পরিমাণ ক্ষয়ক্ষতি হওয়ার কারণে প্রায় ৩৯টি ফ্লাইট বাতিল করা হয়। আজ শনিবার দুপুর থেকে বিমান পরিষেবা চালু হতে পারে বলে জানা যাচ্ছে।

বিমানবন্দর চত্বরে একাধিক গাছ উপড়ে পড়ে ফণীর দাপটে। বন্ধ হয়ে যায় বিমানবন্দরের ভেতরে চলার রাস্তা। ভুবনেশ্বর বিমানবন্দর ভারতের ১৩তম ব্যস্ত বিমানবন্দর। বিমানবন্দরে ঢোকার রাস্তায় হোর্ডিং-সহ একাধিক কাঠামো ভেঙে পড়ে।

এ ছাড়া প্যাসেঞ্জার টার্মিনাল বিল্ডিং মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে, ছাদ ও দেওয়ালের অংশ ভেঙে পড়েছে বলে জানায় কর্তৃপক্ষ। ঘূর্ণিঝড়ের তাণ্ডবে ভুবনেশ্বর ও সংলগ্ন এলাকায় ৩ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। বিমানবন্দর সংলগ্ন দোকানপাটও ভেঙে লণ্ডভণ্ড হয়ে গেছে।

এখানে মন্তব্য করুন

Calendder

আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

এখানে বিজ্ঞাপন দিন

এখানে বিজ্ঞাপন দিন

%d bloggers like this: