শিরোনাম

পিতা-পুত্র এক সঙ্গে সেরা করদাতা

প্রকাশিত হয়েছে

রফিকুল ইসলাম রাফি :  একের পর এক দেশের সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে রূপগঞ্জের গাজী পরিবার। দেশের মানুষের মুখে হাসি ফুটানোর জন্য কাজ করে যাচ্ছেন তারা। বদলে দিচ্ছেন দেশের অর্থনীতির চাকা।

প্রতিষ্ঠা করছেন নতুন নতুন শিল্প প্রতিষ্ঠান। দূর করছেন বেকার সমস্যা। কর দিচ্ছেন নিয়মিত। পাচ্ছেন কাজের স্বীকৃতি। বুধবার  চলতি বছরে সেরা করদাতার নাম প্রকাশ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

নারায়ণগঞ্জ ১ আসনের সদস্য সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক ও তার ছেলে তরুণ শিল্পদ্যোক্তা গাজী গোলাম মর্তুজা পাপ্পা এবারও সেরা করদাতা হয়েছেন। তালিকায় সিনিয়র সিটিজেন ক্যাটাগরিতে সেরাকরদাতা হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের এই মন্ত্রী আর তরুণ ক্যাটাগরিতে সেরা করদাতা হয়েছেন বিসিবির এই পরিচালক ।

সিনিয়র সিটিজেনদের মধ্যে গোলাম দস্তগীর গাজী শীর্ষ করদাতা। তার ৮১১৫৭১৪৭০৯৪২/বৃহৎ করদাতা ইউনিট (এলটিইউ) । তরুণ ক্যাটাগরিতে দ্বিতীয় স্থানে রয়েছেন গাজী গোলাম মতুর্জা পাপ্পা। তার ঢাকার কর অঞ্চল–৪-(৫৫৮৮৬৮৭০৫৫৪২)।

গত ৫ নভেম্বর তাদের নামের গেজেট  প্রকাশ করেছে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ।  এর আগে ৮ বার সেরা করদাতা হয়েছে গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক  । নারায়ণগঞ্জ থেকে অন্য কোন জনপ্রতিনিধি এবং তরুণ এই তালিকায় স্থান পায় নাই বলে জানা গেছে ।

গোলাম মর্তুজা পাপ্পা নারায়ণগঞ্জের তরুণ সমাজের গর্ব। তিনিই প্রথম নারায়ণগঞ্জে এই সুনাম এনে দিয়েছেন যা অন্য কেউ এনে দিতে পারে নাই। রূপগঞ্জে গোলাম মর্তুজা পাপ্পার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে।

শিক্ষা খেলাধুলা বিনোদন ধর্ম সামাজিক  সাংস্কৃতির উন্নয়নে তার ভূমিকা রয়েছে। তাছাড়া দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোদ্ধা হিসেবে গোলাম দস্তগীর গাজী কাজ করছে । তার পদচারণায় বদলে গেছে রূপগঞ্জের উন্নয়ন চিত্র।

তিনি নারায়ণগঞ্জ ১ আসন থেকে তিন বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ১৪ নভেম্বর রাজধানীতে এক অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে কর কার্ড তুলে দেওয়া হবে। এদিকে গাজী পরিবারের এই দুই সদস্য সেরা করদাতা হওয়ায় রূপগঞ্জে আনন্দের জোয়ার বইছে।

প্রসঙ্গত গোলাম দস্তগীর গাজীর স্ত্রী হাছিনা গাজী। তিনি তারাব পৌরসভার মেয়র । তার ছোট ছেলে গাজী গোলাম আশরীয়া বাপ্পী । তিনি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালক। গোলাম দস্তগীর গাজীর পুত্রবধূ একজন বুয়েটের শিক্ষক। গাজী পরিবারের প্রত্যেকটা সদস্য বর্তমানে দেশের বিভিন্ন সংগঠনে দায়িত্ব পালন করছে।

Calendder

May 2020
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

এখানে বিজ্ঞাপন দিন

এখানে বিজ্ঞাপন দিন

%d bloggers like this: