শিরোনাম

নারায়ণগঞ্জ শহরে বিশেষ নিরাপত্তায় সাঁজোয়া যান ও জলকামান

প্রকাশিত হয়েছে

স্টাফ রিপোর্টার ঃনারায়ণগঞ্জ শহরে স্বাভাবিক নিরাপত্তার পাশাপাশি মোতায়েন করা হয়েছে সাঁজোয়া যান এবং জলকামান। সাধারণত বড় কোন নাশকতার আশঙ্কা মাথায় রেখেই এসকল ভারী যানবাহন সড়কে অবস্থান করতে দেখেছে নগরবাসী। বিশেষ করে ২০১৩-১৪ সালে প্রায় নিত্যদিনেই এসকল ভারী নিরাপত্তা বেষ্টিত যানগুলোকে টহল দিতে দেখা গেছে।

এছাড়া বিএনপি জামায়াতের ডাকা হরতাল কিংবা বিক্ষোভ মিছিল কর্মসূচীতেও সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। কিন্তু এখন কোন কারণে পুনরায় সড়কে নেমেছে এসকল যান তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে নগরবাসী।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকাল থেকে শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়ায় অবস্থান করতে দেখা যায় এ দুটো যানকে। শহরের বঙ্গবন্ধু সড়কে মাঝে মধ্যে টহল দিলেও খাজা সুপার মার্কেট আর শহীদ মিনারের সামনেই বেশী সময় ধরে অবস্থান করছিলো।

একই সাথে অন্যান্য দিনের তুলনায় একটু বেশীই পুলিশ সদস্যকে মোতায়েন থাকতে দেখা গেছে শহর জুড়ে। এর আগে গত ৩ এপ্রিল শহরজুড়ে এসপির মহড়ার সময়েও উপস্থিত ছিল জলকামান ও সাজোয়া যান। এনিয়ে টানা ২য় দিনের মত শহরের অতিরিক্ত নিরাপত্তার দায়িত্বে রয়েছে তারা।
দায়িত্বরত পুলিশ সদস্য ফজলুল জানান, শহরের যানজট নিরসন আর ফুটপাত হকারমুক্ত রাখতেই অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

তবে জলকামান আর সাজোয়া যান কেন মোতায়েন করা হয়েছে সে সম্পর্কে তিনি নিজেও অবগত নন। তবে ধারনা করছেন আইনশৃঙ্খলার কোন অবনতির আশঙ্কা আছে বিধায় এই বাড়তি নিরাপত্তা মোতায়েন করা হতে পারে।
তবে কথার সাথে কাজের তেমন মিল পাওয়া যায়নি, জলকামান আর সাজোয়া জানের আশেপাশে রিক্সা জট প্রায় সার্বক্ষনিকই লেগে ছিলো। রিক্সা জটের কারণে রাস্তা সংকুচিত থাকার পরিমাণও ছিল পূর্বের মতই।

তবে কোন বিশেষ কারণে জলকামান প্রস্তুত করে রাখা হয়েছে তা সাধারণ মানুষের কাছে ছিল বড় একটি প্রশ্ন। ধারণা করছেন স্থানীয় রাজনৈতিক কোন প্রভাবের ফলেই কি এমন নিরাপত্তা জোরদার? নাকি বড় কোন নাশকতার আশঙ্কা করছে গোয়েন্দা সংস্থাগুলো?
তবে এসকল নিরাপত্তা ব্যাবস্থাকে রুটিনওয়ার্ক বলেই অভিহিত করেছেন এসপি হারুন অর রশিদ। গত ৩ এপ্রিল শহরে মহড়া শেষে সাংবাদিকদের জানান, আমাদের রুটিন ওয়ার্ক হিসেবেই এই মহড়া। শহরের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, হকার উচ্ছেদ এবং যানজট মুক্ত রাখার জন্যেই আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

এখানে মন্তব্য করুন

Calendder

নভেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  

এখানে বিজ্ঞাপন দিন

এখানে বিজ্ঞাপন দিন