শিরোনাম

গুগলে ‘ইডিয়ট’ লিখে সার্চ দিলেই আসছে ট্রাম্পের ছবি!

প্রকাশিত হয়েছে

বিচিত্র দুনিয়া! তার চেয়েও বড় বিচিত্র গুগল! তা না হলে কি বিশ্বের অন্যমত ক্ষমতাধর প্রেসিডেন্টকে কেউ ‘নির্বোধ’ বলে? ঠিকই পড়ছেন! জায়ান্ট সার্চ ইঞ্জিন গুগলে ইংরেজি শব্দ ‘idiot’ লিখে খুঁজলেই দেখা মিলছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছবি।

মজার ব্যাপার হচ্ছে, ছবিগুলোর ডেটা হিস্টোরি খুঁজতে গেলে পাওয়া যাচ্ছে মার্কিনিদেরই তথ্য। যারা একটি ওয়েবসাইটে তাদের লেখা ব্লগে ট্রাম্পের ছবিতে idiot লিখে আপলোড করেছেন।

‘Babyspittle’ নামে যুক্তরাষ্ট্র ভিত্তিক একটি ব্লগ ওয়েবসাইটে এই ঘটনাটি ঘটিয়েছেন সেখানকার লেখকরা। এই সাইটটিতে মার্কিনিদের রক্ষণশীল চিন্তাধারা নিয়ে লেখা প্রকাশিত হয়। ব্লগ সাইটটিতে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধেও অনেক লেখা রয়েছে। লেখার সঙ্গে ছবি জুড়ে দেওয়ার কারণেই ‘নির্বোধ’ লিখলে আসছে ট্রাম্পের ছবি।

কিন্তু idiot লিখলেই কেন গুগলে ট্রাম্পের ছবি আসছে? Babyspittle নির্মাতারা বলছেন, তাদের সাইটটিতে তালিকাবদ্ধ ব্লগার ছাড়া আরও কয়েকজন ব্লগার আছেন যারা বিনা ফি’তে লিখতে পারেন। তারা এই সাইটটি গড়েছেন যুক্তরাষ্ট্রের রক্ষণশীল চিন্তাধারার ওপর। তাই চাইলেই যে কেউ সেখানে তাদের ব্লগ জমা দিতে পারে। তাছাড়া যুক্তরাষ্ট্রে নিজস্ব চিন্তাধারা প্রকাশ করার ক্ষমতা সবারই আছে। যারা ট্রাম্পকে নির্বোধ মনে করেন, তারা ওভাবেই তার ছবি ব্যবহার করে ব্লগ পোস্ট করেন।

একটি, দুটি কিংবা দশটা ছবি হলেও মানা যেতো। কিন্তু গুগলের সার্চ ইঞ্জিনটিতে যতই স্ক্রল করা হোক আসছে ট্রাম্পের ছবি। তার পর আরও একজনকে নির্বোধের এই তালিকায় পাওয়া যায়, তিনি – স্যার আইজ্যাক নিউটন। সূত্র : দ্য গার্ডিয়ান

এখানে মন্তব্য করুন

Calendder

অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

এখানে বিজ্ঞাপন দিন

এখানে বিজ্ঞাপন দিন