শিরোনাম

এলআরবি থাকছে …

প্রকাশিত হয়েছে

জনপ্রিয় ব্যান্ডদল এলআরবি’র নাম পরিবর্তন হচ্ছে না । অনেক নাটকীয়তার পর ভাঙনের হাত থেকে রক্ষা পাচ্ছে এই ব্যান্ডদল। থাকছে এলআরবি নামেই। ১৯৯০ সালের ৫ এপ্রিল যে স্বপ্ন নিয়ে ব্যান্ডটি প্রতিষ্ঠা করেছিলেন আইয়ুব বাচ্চু, সেই স্বপ্ন বাস্তবে রূপ দেওয়ার জন্য কাজ করে যাওয়ার দৃঢ় সংকল্প ব্যক্ত করেছেন এলআরবির সদস্যরা। তেমনটাই জানালেন এলআরবির ব্যবস্থাপক শামীম আহমেদ।

বুধবার সকালে তিনি বলেন, ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি নয়, আমরা এলআরবিতে ছিলাম, আছি এবং থাকব। বস (আইয়ুব বাচ্চু) যেমনটা চেয়েছিলেন, এই ব্যান্ড নিয়ে তিনি যেভাবে ভেবেছিলেন, যে স্বপ্ন দেখেছিলেন, তা বাস্তবে রূপ দেওয়ার জন্য আমরা কাজ করে যাব।’

আইয়ুব বাচ্চুর পরিবার থেকে আপত্তি করে বলা হয়, এলআরবি নামটি আর কেউ ব্যবহার করতে পারবে না। এরপর গত সোমবার এলআরবির সদস্যরা ব্যান্ডটির নতুন নাম দেন বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি।

এ সময় মাসুদ বলেন, ‘এলআরবির প্রাণপুরুষ আইয়ুব বাচ্চুর প্রতি পূর্ণ শ্রদ্ধা আর সম্মান রেখে তার স্মৃতিকে অম্লান রাখতে, আমাদের সবার প্রিয় ব্যান্ডকে বাঁচিয়ে রাখতে এই উদ্যোগ নিয়েছি।’

এলআরবির ভেঙে যাওয়ার খবরটি ভাক্তদের মধ্যে বিরূপ প্রভাব ফেলে। আইয়ুব বাচ্চু ও এলআরবির অসংখ্য ভক্ত সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এই সিদ্ধান্তের সমালোচনা করেন। তারা ব্যান্ডটিকে ভাঙনের হাত থেকে রক্ষার জন্য এই সিদ্ধান্ত আবারও বিবেচনার আহ্বান জানান।

আইয়ুব বাচ্চুর পরিবারকে কঠিন অবস্থান থেকে সরে আসার জন্য অনুরোধ করেন। পাশাপাশি এলআরবির সদস্যদেরও আইয়ুব বাচ্চুর পরিবারকে সঙ্গে নিয়ে ব্যান্ডটি পরিচালনার জন্য অনুরোধ করেন। কিছু ভক্ত ব্যান্ডটির ভাঙন প্রতিরোধের জন্য আইয়ুব বাচ্চুর পরিবার আর এলআরবির সদস্যদের নানা ধরনের হুমকি দেন।

আজ শামীম আহমেদ বলেছেন, ‘বস যখন ছিলেন, তখনো তাজওয়ার এলআরবিতে বাজিয়েছে। ও খুব মেধাবী আর ভালো মিউজিশিয়ান। পাশাপাশি পড়াশোনাতে ও খুবই ভালো। বস কখনো চাননি তার ছেলে গান করুক। তিনি চেয়েছেন, তাজওয়ার আগে পড়াশোনা শেষ করুক। আমরাও তা-ই চাই। ও যখন সিদ্ধান্ত নেবে, তখনই এলআরবিতে আসবে। আমরা এখন পাঁচজন আছি, ও এলে ছয়জন হবে। গতকাল ফেসবুকে ও যে স্ট্যাটাস দিয়েছে, তা ইতিবাচক সিদ্ধান্ত নেওয়ার ব্যাপারে আমাদের সহায়তা করেছে। আমি বলব, বড় বিপর্যয়ের হাত থেকে আমরা সবাই রক্ষা পেয়েছি। এটা একদিকে আমাদের ব্যান্ডের জন্যও যেমন ভালো হলো, তেমনি বসের পরিবারের জন্যও তা ভালো হবে।’

শামীম আহমেদ জানান, প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী এলআরবি এখন যে আয় করবে, তা থেকে একটা অংশ পাবে আইয়ুব বাচ্চুর পরিবার। তবে ডিজিটাল প্ল্যাটফর্মে এলআরবির কনটেন্ট থেকে আইয়ুব বাচ্চুর পরিবার যা পাচ্ছে, তা তারা পাবে।

উল্লেখ্য, ১৯৯০ সালে আইয়ুব বাচ্চুর নিজ হাতে গড়ে তোলেন এলআরবি ব্যান্ড দল। শুরুতে ব্যান্ড দলটির নাম ছিলো ‘লিটল লিভার ব্যান্ড’ (এলআরবি)। এরপর ১৯৯৭ সালে নামের পরিবর্তন আসে। পরিবর্তন এসে নাম হয় ‘লাভ রানস ব্যান্ড’ (এলআরবি)।

গেল বছরের ১৮ অক্টোবর সকালে নিজ বাসায় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান আইয়ুব বাচ্চু।

Calendder

January 2020
M T W T F S S
« Dec    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

এখানে বিজ্ঞাপন দিন

এখানে বিজ্ঞাপন দিন

%d bloggers like this: